ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত ১২টি জেলা, মারা গেছেন ১৩ জন

বন্যা কবলিত এলাকাগুলো হলো ফেনী, কুমিল্লা, কক্সবাজার, লক্ষ্মীপুর, নোয়াখালী, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, খাগড়াছড়ি, রাঙ্গামাটি, সিলেট, হবিগঞ্জ ও মৌলভীবাজার।

কক্সবাজারে তিনজনের মৃত্যু হয়েছে। দুজন নিখোঁজ। সোমবার (১৯ আগস্ট) সকালে কক্সবাজারের মহেশখালীতে পাহাড় ধসে আবদুস শুক্কুর (৬০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ সময় তার মেয়ে মোস্তফা হানাম (২০ বছর) গুরুতর আহত হয়। কক্সবাজারের রামু উপজেলায় টানা বৃষ্টিতে ভেসে দুইজনের মৃত্যু হয়েছে। নিখোঁজ ছিলেন আরও দুজন। নিহতরা হলেন রামু উপজেলার গর্জনী ইউনিয়নের পূর্ব ঝুমছড়ি এলাকার ছায়েদ হোসেনের ছেলে আমজাদ হোসেন (২২) ও ঈদগড়ের বৈদিয়া পাড়া ইউনিয়নের চাচিং রাখাইন (৫৫)। নিখোঁজরা হলেন গর্জনিয়া ইউনিয়নের সালেহ আহমেদের ছেলে রবিউল আলম (৩৫) ও ফতেহানকুল ইউনিয়নের লম্বরীপাড়া এলাকার নুরুল কবির ছেলে। জুনায়েদ (১০)

চট্টগ্রাম হাটজারীতে বৃহস্পতিবার সন্ধ্যায় বন্যাকবলিত এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়েছে। জিয়াউর রহমান সাকিব (২২ বছর) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। আইপিএস সংযোগ খুলতে গিয়ে বন্যা ঘরে ঢুকে বিদ্যুৎস্পৃষ্ট হন সাকিব

কুমিল্লায় বৃষ্টি ও বন্যায় তিন দিনে ছয়জনের মৃত্যু হয়েছে এর মধ্যেই।

বৃহস্পতিবার সন্ধ্যায় রোকসাম এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে খালেদ মাহমুদ নামে এক আলিম পরীক্ষার্থীর মৃত্যু হয়। বন্যার্তদের কাছে পানি দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি।

একই দিন বিকেলে লাকসাম জেলায় বন্যায় এক শিশুর মৃত্যু হয়। রাকসাম অঞ্চলের মহাব্যবস্থাপক আল-আমিন হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার বিকেলে কামিলা শহরের সালাহউদ্দিন মোড়ে বিদ্যুৎস্পৃষ্ট হন এক আইনজীবী। তার গর্ভবতী স্ত্রীকে একটি ডায়াগনস্টিক ফ্যাসিলিটি থেকে নামানোর পর, তিনি বৃষ্টিতে বিদ্যুতের লাইনে আটকে যান। দুর্ঘটনায় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বুধবার শাদাগ্রামে বন্যার সময় একটি গাছ মাথায় পড়ে শাহাদাত হোসেন নামে ৩৪ বছর বয়সী এক বিদেশীর মৃত্যু হয়।

বুধবার বিকেলে বৃষ্টিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাফি নামে ১৫ বছরের এক কিশোরের মৃত্যু হয়।

বুধবার গভীর রাতে মাছ ধরতে গিয়ে স্থানীয় ব্রিজের নিচে পড়ে যান কারামত আলী। কিছুক্ষণ পর দুর্ঘটনাস্থলের কাছে তার লাশ পাওয়া যায়।

বৃহস্পতিবার কুমিল্লায় আরও একজনের মৃত্যু হয়েছে। তবে তার নাম এখনো জানা যায়নি।

নোয়াখালীতে বুধবার সেমবাগ উপজেলায় বন্যার পানি তার বাড়িতে ঢুকে পড়ায় কাকন কর্মকার (৩০) নামে এক যুবক তার আইপিএস মেরামত করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়েছেন।

রাঙামাটির নানিয়ালচর উপজেলার চেঙ্গী নদীতে ডুবে শ্রেষ্ঠ চাকমা (০৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার ব্রিগাটো জেলার কোকোরোমারা এলাকায় এ ঘটনা ঘটে

ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়ায় পাহাড়ে ডুবে সুবর্ণা আক্তার (২৩ বছর) নামে এক গর্ভবতী মহিলার মৃত্যু হয়েছে। বুধবার, যখন তার বাড়িতে পানির স্তর বেড়ে যায়, তখন সে ছিটকে পড়ে, প্রতিবেশীর বাড়ির পথে একটি কূপে পড়ে এবং ডুবে যায়। পরে স্থানীয় বাসিন্দারা তাকে কোমা থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Next Post Previous Post