দোয়া কুনুত বাংলা উচ্চারণ এবং অর্থ

 اللَّهُمَّ إِنَّا نَسْتَعِينُكَ وَنَسْتَغْفِرُكَ ، وَنُثْنِي عَلَيْكَ الْخَيْرَ كُلَّهُ ، وَنَشْكُرُكَ وَلا نَكْفُرُكَ ، وَنَخْلَعُ وَنَتْرُكُ مَنْ يَفْجُرُكَ اللَّهُمَّ إِيَّاكَ نَعْبُدُ وَلَكَ نُصَلِّي ، وَنَسْجُدُ وَإِلَيْكَ نَسْعَى ، وَنَحْفِدُ نَرْجُو رَحْمَتَكَ وَنَخْشَى عَذَابَكَ ، إِنَّ عَذَابَكَ بِالْكُفَّارِ مُلْحِقٌ

উচ্চারণঃ আল্লা-হুম্মা ইন্না নাসতাঈনুকা ও নাসতাগফিরুকা, ওয়ানুমিনু বিকা ওয়া নাতাওক্কালু আলাইকা, ওনুছনী আলাইকাল খায়রা, ওনাশকুরুকা ওলা নাকফুরুকা, ওনাখলাউ ওনাতরুকু মাঁই য়্যাফজুরুকা, আল্লা-হুম্মা ইয়্যাকা না'বুদু, ওলাকা নুসাল্লী ওনাছজুদু, ওইলাইকা নাসআ ও নাহফিদু, ওনারজু রহমাতাকা ওনাখশা আযা-বাকা, ইন্না আযা-বাকা বিল কুফফা-রি মুলহিক্ব।

অর্থঃ হে আল্লাহ! তুমি আমাকে হিদায়াত করে তাদের দলভুক্ত কর, যাদেরকে তুমি হিদায়াত করেছ। আমাকে নিরাপদে রেখে তাদের দলভুক্ত কর, যাদেরকে তুমি নিরাপদে রেখেছ। আমার সকল কাজের তত্ত্বাবধান করে আমাকে তাদের দলভুক্ত কর, যাদের তুমি তত্ত্বাবধান করেছ। তুমি আমাকে যা কিছু দান করেছ, তাতে বরকত দাও। আমার ভাগ্যে তুমি যা ফায়সালা করেছ, তার মন্দ থেকে রক্ষা কর। কারণ তুমিই ফায়সালা করে থাক এবং তোমার উপর কারো ফায়সালা চলে না। নিশ্চয় তুমি যাকে ভালোবাস, সে লাঞ্ছিত হয় না এবং যাকে মন্দ বাস, সে সম্মানিত হয় না। তুমি বরকতময় হে আমাদের প্রভু এবং তুমি সুমহান! তোমার আযাব থেকে তুমি ছাড়া কোন আশ্রয়স্থল নেই। আর আমাদের নবীর উপর আল্লাহ রহমত বর্ষণ করুন।

(আবু দাউদ, তিরমিযী, নাসাঈ, আহমাদ, বইহাবী, ইবনে মাজাহ ইরওয়াউল গালীল ২/১৭২)

Next Post Previous Post