আর্জেন্টিনা বনাম স্পেনের ফিনালিস্সিমা ২০২৫ | Argentina vs Spain Finalissima 2025

আর্জেন্টিনা-স্পেনের ফিনালিস্সিমা কবে-কোথায়?

লা ফিনালিস্সিমার তৃতীয় লড়াইয়ে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও স্পেন। ভেন্যু-সময় এখনও নির্ধারণ না হলেও জানা গেছে সম্ভাব্য আয়োজক দেশের নাম। ২০২৪ সালের শিরোপা নির্ধারণী ম্যাচটি হতে চলেছে স্বাগতিক স্পেন বা যুক্তরাষ্ট্রে

আর্জেন্টাইন সংবাদকর্মী গাস্তন এদুলের দাবি, আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন চেয়েছিল বুয়েন্স আয়ার্সে এল মনুমেন্তাল স্টেডিয়ামে ম্যাচটি আয়োজন করতে। কিন্তু ফিফা জানায়, শিরোপা নির্ধারণী ম্যাচটি আয়োজনের দায়িত্ব দিতে চায় স্পেন ও যুক্তরাষ্ট্রের যেকোনো এক দেশকে।

কোপা আমেরিকা চ্যাম্পিয়ন ও ইউরোপ চ্যাম্পিয়নের মধ্যে হয়ে থাকে এক ম্যাচের শিরোপা নির্ধারণী মহারণ। আলোচনায় আছে ২০২৫ সালের মাঝামাঝি সময়ে হবে ফিনালিস্সিমার তৃতীয় লড়াই।

২০২৫ সালের ১৫ জুন থেকে ১৩ জুলাই পর্যন্ত আয়োজিত হবে ফিফা ক্লাব বিশ্বকাপ। এই টুর্নামেন্টের আগে বা পরে ফিনালিস্সিমা আয়োজিত হওয়ার কথা, তবে চূড়ান্ত সূচি এখনই জানা যাচ্ছে না।

উরুগুয়ে এবং ফ্রান্সের মধ্যে ১৯৮৫ সালে প্রথম হয়েছিল ফিনালিস্সিমা। সে সময় এটি আর্টেমিও ফ্রাঞ্চি কাপ নামে পরিচিত ছিল। প্যারিসের সেই ম্যাচে ২-০ গোলে জিতেছিল ফ্রান্স। পরে ১৯৯৩ সালে মার দেল প্লাটাতে ডেনমার্ককে হারিয়েছিল আর্জেন্টিনা। লম্বা বিরতির পর ২০২২ সালে ফিরিয়ে আনা হয় ফিনালিস্সিমা মহারণ।

Next Post Previous Post